অভিনেতা মুজিবুর রহমান দিলু আর নেই

বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচারিত জনপ্রিয় ‘সংশপ্তক’ ধারাবাহিক নাটকে ‘মালু’ চরিত্রে অভিনয় করা বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান দিলু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সকাল ৬টা ৪৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। সবশেষ তিনি আইসিইউতে ছিলেন। নিউমোনিয়ার লক্ষণ ছিল, তবে করোনার ফল নেগেটিভ ছিল।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিলেন মুজিবুর রহমান দিলু। মুজিবুর রহমান দিলু ছিলেন টেলিভিশন ও মঞ্চ অভিনেতা, পরিচালক, থিয়েটারকর্মী এবং নাট্যকার। ঢাকা ড্রামা থিয়েটার গ্রুপের মালিক দিলু ছোটদের সংগঠন টুনটুনির সমন্বয়কারী ছিলেন। এ ছাড়া তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির নির্বাহী পরিচালক পদে কর্মরত ছিলেন। ২০০৫ সালে গুলেনবারি সিনড্রোমে আক্রান্ত হয়ে দীর্ঘদিন কোমায় ছিলেন দিলু।

বিশিষ্ট অভিনেতা, নাট্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান দিলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *