অভিনেত্রী হিসেবে শম্পা রেজা বেশি পরিচিত

টিভি পর্দায় অভিনেত্রী হিসেবে শম্পা রেজা বেশি পরিচিত। এ অভিনেত্রীর অভিনয়ের পাশাপাশি গানেও সুখ্যাতি রয়েছে। সবশেষ ২০ বছর আগে একটি একক অ্যালবাম প্রকাশ হয় শম্পা রেজার। এরপর অভিনয়েই বেশি ব্যস্ত হয়ে পড়েন। মাঝে মধ্যে উপস্থাপনায় দেখা গেলেও গান নিয়ে শ্রোতাদের মাঝে হাজির হননি তিনি। তবে করোনাকালে নতুন খবর দিলেন তিনি। ২০ বছর পর প্রকাশ করতে যাচ্ছেন নতুন গান।

শম্পা রেজা বলেন, অভিনয় করলেও গানের সঙ্গেই থাকা হয় আমার। গান ছাড়িনি কখনই। গানের চর্চা করার পাশাপাশি শেখানোর কাজও করে যাচ্ছি। তবে গান প্রকাশ করা কেবল হয়ে উঠেনি। নতুন গান প্রকাশের জন্য অনেকের অনুরোধ ও উৎসাহ পেলাম। তাই ২০ বছর পর গান প্রকাশ করছি। শিগগিরই কয়েকটি গান প্রকাশ করার ইচ্ছা আছে বলেও জানালেন এ অভিনেত্রী।

শম্পা রেজা বাংলাদেশ বেতারের নাটকে নিয়মিত অভিনয় করে আসছেন। শনিবার থেকে তিনি চারটি ছোট নাটকের রেকর্ডিং শুরু করেছেন বেতারের সদর দপ্তরে। নির্মিত হচ্ছে সামাজিক প্রেক্ষাপট নিয়ে।

শম্পা রেজা চার বছর বয়সে গাওয়া শুরু করেন। তিনি হলিক্রস উচ্চ বালিকা বিদ্যালয় ঢাকায় অধ্যয়ন করেন। ৯৭৬ সালে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার জন্য শান্তিনিকেতনে গিয়েছিলেন।

১৯৭৫ সালে যখন তিনি ১০ম শ্রেনিতে ছিলেন, তখন তার অভিনয় জীবন শুরু হয়েছিল। সেলিম আল দীন পরিচালিত অস্ত্রোতগন্ধ নাটকটিতে অভিনয় করে সাফল্য অর্জন করেন। তিনি বাংলাদেশ মুক্তিযুদ্ধের ভিত্তিতে ২০১৬ সালের রিনা ব্রাউন চলচ্চিত্রে অভিনয় করেন। রেজা ২০১১ সালে প্রথম গেরিলা চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১২ সালের জানুয়ারিতে দ্য ডেইলি স্টার পত্রিকা তাকে শোবিজ ফ্যাশন আইকন ঘোষণা করে। রেজার দুই ছেলে যাদের নাম ধ্রুব ও তিয়াশ। তার বর্তমান স্বামী সৈয়দ তপন হক।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *