আগামী জাতীয় নির্বাচন আমাদের জন্য গুরুত্বপূর্ণ

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আগামী জাতীয় নির্বাচন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু দেশবাসী নয়, সারা বিশ্ব এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হতেই হবে। নির্বাচন সুষ্ঠু না হলে গণতন্ত্র টেকে না। সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় বিধিবিধান সংস্কার এবং সীমানা নির্ধারণ করা হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার আরও বলেন, সুষ্ঠ নির্বাচন আমাদের আত্মমর্যাদার প্রতীক। প্রশ্নবিদ্ধ নির্বাচন করে আত্মমর্যাদা বিসর্জন দেয়ার কোন অবকাশ নেই। অবাধ সুুষ্ঠু নির্বাচন করে আমাদের আত্মমর্যাদা সমুন্নত রাখতে হবে। এ বিষয়ে আমরা বিদেশীদের কাছ থেকে কোনো ছবক শুনতে চাই না। তারা আমাদের উন্নয়ন সহযোগী আছেন, থাকবেন। আগামী জাতীয় নির্বাচন যুক্তিযুক্ত করতে নির্বাচন কমিশন পদক্ষেপ নিয়েছে বলেন তিনি। নিরাপত্তা নিশ্চিত করতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র অত্যন্ত জরুরি বলেও তিনি মন্তব্য করেন।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, সিটি মেয়র মো. আহসান হাবিব কামাল, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ড. মো. শাহজাহান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নূরুল আলম এবং মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন। অনুষ্ঠানে নগরীর গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *