আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ

সিরিজের তৃতীয় টি-টোন্টিতে নাটকীয়ভাবে এক রানে হেরে যায় লাল-সবুজের দল। তাই আফগানিস্তানের কাছে ৩-০ ব্যবধানে সিরিজ হেরে হোয়াইটওয়াশের লজ্জা পেতে হয় সাকিবদের।

ভারতের দেরাদুনে অনুষ্ঠিত এই ম্যাচে দলীয় ৫৪ রানে চার উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। বিশেষ করে সৌম্য সরকার ও লিটন দাস দ্রুত রানআউট হয়ে ফিরে দলকে বিপদের মধ্যেই ফেলে দিয়েছিলেন। দলকে এই বিপদ থেকে টেনে তোলার চেষ্টা করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম।

পঞ্চম উইকেট জুটিতে মাহমুদউল্লাহ ও মুশফিক ৮৪ রানের জুটি গড়ে শুধু দলের ব্যাটিং সামালও দিয়েছিলেন, কিন্তু পারেননি দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে। মাহমুদউল্লাহ ৪৫ ও মুশফিক ৪৬ রান করে ফিরেন।

অবশ্য ইনিংসের ১৯তম ওভারে মুশফিক পরপর পাঁচ বলে পাঁচটি চার মেরে দলকে দারুণ আশাবাদী করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পারেননি। ১৪৪ রানে ইনিংস থেমে যায়।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করা আফগানিস্তান নিজেদের ইনিংসে সংগ্রহ করেছে ছয় উইকেট হারিয়ে ১৪৫ রান। তিন পরিবর্তন নিয়ে মাঠে নামা বাংলাদেশ দলের বোলিংয়ের উদ্বোধনটা মেহেদী হাসান মিরাজকে দিয়েই করিয়েছিলেন অধিনায়ক সাকিব। তবে সেই ওভারেই শাহজাদ তুলে নেন ১৮ রান।

বাংলাদেশের বোলিংটা হয়েছে দারুণ। তাই প্রতিপক্ষকে বেঁধে রাখতে পেরেছিল অল্প রানের মধ্যেই।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *