আ. লীগের সঙ্গে জোটে থাকবে বি. চৌধুরী : কাদের

আজ বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিকল্পধারা বাংলাদেশের নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট আওয়ামী লীগের সঙ্গে জোটে থাকবে।

৬৫-৭০টি আসন শরিকদের দেওয়ার লক্ষ্য নিয়ে আওয়ামী লীগ এগোচ্ছে, ইলেক্টেবল ক্যান্ডিডেটরা মনোনয়ন পাবে। তাই জোটের আসন কম-বেশি হতে পারে। আজ ৩৯টি দলের একটি জোট এসেছে আওয়ামী লীগের সাথে মহাজোটে থাকতে, যার মধ্যে দুটি নিবন্ধিত দল আছে। আর যুক্তফ্রন্ট অবশ্যই জোটে থাকবে।

সংসদীয় বোর্ডের দ্বিতীয় সভা আজ অনুষ্ঠিত হয়েছে। এই দুটি সভায় নির্বাচনে মনোনয়ন সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে, আওয়ামী লীগের কাছে দেশি-বিদেশি পাঁচ থেকে ছয়টি জরিপের রিপোর্ট আছে। এগুলো স্টাডি করা হচ্ছে, মনোনয়নে যেন জনমতের প্রতিফলন পড়ে। বোর্ডের সব সদস্য এগুলো দেখছেন। তবে এখনো আনুষ্ঠানিক মনোনয়ন পর্ব শুরু হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *