ইউরোপসহ কয়েকটি দেশে করোনার নতুন ধরন, মৃত্যু ২১ লাখ ছাড়াল

করোনার দ্বিতীয় ঢেউ এবং ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন। এটি আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। বর্তমানে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ৮৭ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ লাখ ১৬ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৮৭ লাখ ৩৭ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ১৬ হাজার ১৬৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ কোটি ৯ লাখ ১২ হাজার ২০৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৫৩ লাখ ৯০ হাজার ৪২ জন। মৃত্যু হয়েছে চার লাখ ২৪ হাজার ১৭৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৪০ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ২২১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৭ লাখ ৫৫ হাজার ১৩৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৫ হাজার ২৯৯ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৭৭ হাজার ৩৫২ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬৮ হাজার ৪১২ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৫ লাখ ৮৩ হাজার ৯০৭ জন। এর মধ্যে মারা গেছে ৯৫ হাজার ৯৮১ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *