ইউরোপ ও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় যুক্তরাজ্য বাদে ইউরোপীয় এবং আরও ১২টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

যে ১২টি দেশ থেকে যাত্রী প্রবেশ সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে সেগুলো হলো- আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, সাউথ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়ে। আগামী ৩ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে বলে বেবিচক এক প্রজ্ঞাপনে জানিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উল্লিখিত দেশগুলো ছাড়া অন্যান্য অঞ্চল থেকে বাংলাদেশে আগমনেইচ্ছু যাত্রীদের আগের মতো অবশ্যই (সর্বশেষ ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা করানো) করোনা সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে। যদি করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে থাকে তাহলে যাত্রীকে তাঁর নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে। আর, বিমানবন্দরে পৌঁছার পর স্বাস্থ্য পরীক্ষায় কারও যদি কোভিড-১৯-এর উপসর্গ ধরা পড়ে তাহলে সংশ্লিষ্ট ব্যক্তিকে সরকারের নির্ধারিত স্থানে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর কোয়ারেন্টিন শেষে ইউরোপফেরত যাত্রীদের আবারও কোভিড-১৯ পিসিআর টেস্ট করাতে হবে। যাত্রীর টেস্ট রেজাল্ট নেগেটিভ এলে তিনি নিজ বাড়িতে বা গন্তব্যে যেতে পারবেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *