রোববার সকাল সাড়ে ১০টা আখেরি মোনাজাত

টঙ্গীর তুরাগ নদের তীরে চলছে বিশ্ব ইস্তেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন। আজ দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে আমবয়ান শুরু হয়।

এদিকে গত রাতে ইজতেমা ময়দানে দুজন মুসুল্লির মৃত্যু হয়। আগামীকাল রোববার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত শুরু হবে। আর এর মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা।

ফজরের নামাজের পর থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে শুরু হয় তসবি তাহলিলসহ তাবলিগের ছয় তাশকিলের বয়ান। বয়ান করেন বাংলাদেশের মাওলানা মো. হোসেন।

ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিরা বলেন, আল্লাহ যেন আমাদের দেশকে, মুসলিম জাতিকে রহমত দান করেন। ঈমান আমল বোঝার জন্য আল্লাহর রাস্তায় বের হতে হবে। মুসল্লিদের অনেকেই আগামীতে চিল্লায় যাওয়ার ইচ্ছে পোষণ করেছেন। এ ছাড়া ইজতেমার আয়োজন নিয়েও তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে আজও আসছেন অনেক মুসল্লি। আর আগে থেকেই অবস্থান করছেন কয়েক লাখ মুসল্লি। ইসলামের আমল, আকিদা ও জামাত গঠন এবং চিল্লাবন্দি হয়ে দ্বিনের দাওয়াত ছড়িয়ে দেওয়ার বিষয়ে তাঁরা আলোচনায় অংশ নেন। সেই সঙ্গে দেশ ও মানুষের জন্য প্রার্থনা করবেন বলে জানান মুসল্লিরা।

আগামীকালের আখেরি মোনাজাত উপলক্ষে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। রেলওয়ে বিভাগ আখেরি মোনাজাতের অতিরিক্ত মুসল্লির চাপ সামলাতে টঙ্গী স্টেশনে  অতিরিক্ত ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা নিয়েছে।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …