উইকিপিডিয়ায় তথ্য ভুল আছে : জয়া

অভিনেত্রী জয়া আহসানের পরিবার নিয়ে উইকিপিডিয়া ও গণমাধ্যমে অনেকবারই ভুল তথ্য প্রকাশ করা হয়েছে। তবে এবার সেই ভুলগুলোর বিষয়ে তার ভক্তদের সংশোধন করে দিলেন জয়া আহসান।

ভারতীয় গণমাধ্যমে জয়া আহসান জানান, তার বয়স ৩৭ বছরের একদিনও বেশি নয়। উইকিপিডিয়ায় তাকে নিয়ে যেসব তথ্য দেওয়া হয়েছে তার মধ্যে অনেক তথ্যই ভুল দেওয়া আছে।

জয়া আহসান বলেন, ভুল তথ্য প্রচার করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে হেয় করার চেষ্টা থেকে বিরত থাকার জন্য সবার উদ্দেশ্যে অনুরোধ করছি। প্রকৃত সত্য হলো, ৪৬ বছর আগে আমার বাবা-মা’র বিয়ে তো দূরের কথা, দেখাও হয়নি। শুধু বয়স ভুলের তথ্যই নয়, বিভিন্ন মাধ্যমে উল্লেখ করা হয়েছে, আমার আরো দুই বোন ও এক ভাই রয়েছে (প্রকৃত তথ্য: আমরা দুই বোন ও এক ভাই)। আমার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় না, আমার বাড়ি গোপালগঞ্জ। আমার বাবার নামও লেখা হয় আলী আহসান সিডনী কিন্তু আমার বাবা ছিলেন বীর মুক্তিযোদ্ধা এ এস মাসউদ।

বর্তমানে কলকাতার বেশকিছু ছবি নিয়ে ব্যস্ত সময় পার করছেন জয়া। মুক্তির অপেক্ষায় অতনু ঘোষের ‘বিনি সুতো’ ও ‘রবিবার’। এই প্রথমবার বিনি সুতোয় ঋত্বিক চক্রবতী ও রবিবার ছবিতে প্রসেনজিতের বিপরীতে অভিনয় করেছেন জয়া।

এছাড়া সৌকার্য ঘোষালের ‘ভূতপুরি’ সিনেমায় অন্য মেজাজে দেখা যাবে এ অভিনেত্রীকে। এছাড়াও কৌশিক গঙ্গ্যোপাধ্যায়ের ‘অর্ধাঙ্গিনী’-তেও জয়া আসছেন নতুন রূপে। ‘রবিবার’ আগামী ২৭ ডিসেম্বর কলকাতায় মুক্তি পাবে। ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন জয়া।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *