এক অ্যাম্বুলেন্সে ঠাসাঠাসি করে ২২ লাশ গেল শ্মশানে

ভারতের মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাইয়ে করোনাভাইরাসে মারা যাওয়া ২২ জনের লাশ একটি অ্যাম্বুলেন্সে বহন করার ঘটনায় হৈ চৈ পড়ে গেছে। এভাবেই ঠাসাঠাসি করে ওই লাশগুলো সৎকারের জন্য একটি শ্মশানে নিয়ে যাওয়া হয়।

এমন ঘটনায় মানুষজন ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে। এরপরই এ ঘটনা খতিয়ে দেখতে আম্বাজোগাইয়ে একটি টিম পাঠিয়েছে বীর জেলা প্রশাসন। একজন প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের সামনেই এমন ঘটনা ঘটেছে। এই দৃশ্য ভিডিও করছিলেন মৃতদের দুজনের আত্মীয়। কিন্তু পুলিশ তাদের মোবাইল ফোন কেড়ে নেয়।

বীর জেলার প্রশাসক রবীন্দ্র জগতপ বলেন, ‘আম্বাজোগাইয়ের অতিরিক্ত জেলা প্রশাসককে ঘটনা তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। যদি কারও দোষ থাকে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

টুইটারে কয়েক সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাইয়ের স্বামী রামানন্দ তীর্থ মরাঠাওয়াড়ায় সরকারি হাসপাতালের মর্গের সামনে একটি অ্যাম্বুলেন্স। তাতে করোনায় মৃতদের দেহ গাদাগাদি করে তোলা হচ্ছে। বস্তাবন্দি মরদেহ দাবিয়ে দাবিয়ে জায়গা তৈরি করে আরও দেহ রাখা হচ্ছে।

হাসপাতালের ডিন শিবাজি সুকরে বলেন, ‘সৎকার করতে মরদেহ নিয়ে যাওয়ার জন্য মাত্র দুটি অ্যাম্বুলেন্স রয়েছে। আমরা আরও অ্যাম্বুলেন্সের দাবি জানিয়েছি। কেউ মারা গেলে স্থানীয় প্রশাসনের হাতে মরদেহ তুলে দেওয়া পর্যন্ত আমাদের দায়িত্ব। তারা কীভাবে শ্মশান বা কবরস্থানে নিয়ে যাবে, তা আমাদের নিয়ন্ত্রণে নেই।’

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *