এ বছর নানা চরিত্রে কাজ করেছেন ঋতুপর্ণা

ঋতুপর্ণা সেনগুপ্ত এ বছর খান দশেক ছবিতে কাজ করার ফাঁকে শিল্পীসংসদের সভাপতি থেকে দুঃস্থ শিশুদের পাশে দাঁড়ান। উত্তমকুমার যে শিল্পীসংসদের সভাপতি ছিলেন সেই শিল্পীসংসদের সভাপতি ঋতুপর্ণা। যে শিশুদের অর্থের অভাবে চিকিৎসা হয় না, তাদের আর্থিক সাহায্য দিয়েছেন ঋতুপর্ণা ।

২০১৯-এ ঋতুপর্ণাকে ইতিমধ্যেই নানা চরিত্রে কাজ করতে দেখা যাচ্ছে। ‘আহারে’ তো দেশ-বিদেশের প্রচুর জায়গায় পৌঁছে যাচ্ছে, এ বছরটা খুব ইন্টারেস্টিং। ‘আহা রে’ খুব ভাল রেসপন্স পেয়েছে। অস্ট্রেলিয়ায় ফেস্টিভালে ছবিটা দেখানো হবে। শাহরুখ খান ওপেন করবেন ফেস্টিভালটা। হায়দরাবাদে ইতিমধ্যেই দেখানো হল ‘আহারে’। হায়দরাবাদে নাগার্জুনা ওপেন করল। অন্য দিকে ‘বসু পরিবার’-এর জন্য বঙ্গ সম্মেলনে বেস্ট অ্যাক্টর সম্মান পেলাম আমি। ‘মুখার্জিদার বউ’ দারুণ হিট। বিদেশে বহু জায়গায় ছবিটা ঘুরছে।

রেশমী মিত্র-র ‘লাইমলাইট’ বলে একটা ছবি আসছে, ঋতুপর্ণা-র ডবল রোল। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কাহিনি অবলম্বনে মুক্তি পাবে ‘আমার লবঙ্গলতা’। ইন্দ্রনীল, পাপিয়া অধিকারী আছে এই ছবিতে। ‘অতিথি’-র মতো সাধারণ গল্প তো দেখলাম নন্দনে খুব ভাল চলেছে। নির্মল চক্রবর্তীর ‘দত্বা’ শুরু হয়েছে। ফিরদৌস, আমি, জয় সেনগুপ্ত, দেবলীনা কুমার। মিউজিক করবে হয়তো জয় সরকার। আর একটা ছবি শুরু করেছি রাজু দেবনাথের পরিচালনায়। ‘বিউটিফুল লাইফ’-এ আমি আর টোটা রায়চৌধুরী। এই সিনেমার ভাষা হল রং। পরাণ বন্দ্যোপাধ্যায় অসাধারণ চরিত্রে আছেন। শান্তনু বসুর মিউজিক। নচিকেতা আর জয়তী গান গেয়েছে। আমার ভাই প্রদীপ্ত সেনগুপ্ত এই ছবি এগজিকিউট করছে। প্রদীপ চুড়িওয়াল প্রডিউস করছেন।
ইন্দ্রাশিস লাহিড়ীর ‘পার্সেল’ নিয়ে তো ইতিমধ্যেই বেশ আলোচনা হচ্ছে, ইন্দ্রাশিস একেবারে অন্য ধারার পরিচালক। ওর ‘পিউপা’ দেখে খুব ভাল লেগেছিল। এ বার গল্পটাকে এমন ভাবে বলেছে বেশ চমক আছে। আমার আর শাশ্বত-র জুটিটাও দর্শকের ভাল লাগবে আশা করি। এই ছবিটা মানুষকে ছুঁয়ে যাবেই বলে মনে হয়। আমি গানও গেয়েছি এই ছবিতে, জয় সরকারের তত্ত্বাবধানে।

এই বছর ‘বিদ্রোহিনী’ আর ‘দামিনী’, দুটোই অ্যাকশন ওরিয়েন্টেড ছবি। আমি ছবিতে খুব মারপিট করেছি। এ ছাড়াও সঞ্জয় নাগের ‘গুডমর্নিং সানশাইন’ তাড়াতাড়ি রিলিজ হবে। আর আছে আমার বেস্টফ্রেন্ডের ছবি ‘বেলাশুরু’।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *