কথাসাহিত্যিক রিজিয়া রহমান ইন্তেকাল করেছেন

কথাসাহিত্যিক রিজিয়া রহমান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশের একজন খ্যাতনামা ঔপন্যাসিক রিজিয়া রহমান।

আজ শুক্রবার বেলা ১১টার সময় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিজিয়া রহমান শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

ব্লাডে ইনফেকশন হয়ে তিনি মারা যান। তিনি কিডনি রোগেও ভুগছিলেন। ঈদের পরের দিন তাঁকে অ্যাপোলো হাসপাতালের আইসিওতে ভর্তি করা হয়। বিকালে উত্তরা ৫ নম্বর সেক্টরের জামে মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মিরপুর কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

রিজিয়া রহমানের জন্ম ১৯৩৯ সালের ২৮ ডিসেম্বর কলকাতার ভবানীপুরে। দেশভাগের পর পরিবারের সঙ্গে তিনি বাংলাদেশে চলে আসেন। তাঁর শৈশব-কৈশোর, বেড়ে ওঠা ও পড়াশোনা সবই বাংলাদেশে।

রিজিয়া রহমান বাংলা একাডেমির সাহিত্য পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। ১৯৭৮ সালে উপন্যাসে অবদানের জন্য তিনি বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন। বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য বাংলাদেশ সরকার এ বছর তাঁকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *