করাচির স্টক এক্সচেঞ্জে ভয়াবহ “জঙ্গি হামলা”, নিহত ৯

পাকিস্তানের করাচির স্টক এক্সচেঞ্জে ভয়াবহ জঙ্গি হামলা চালিয়েছে একদল জঙ্গি। এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

২৬/১১ মুম্বই হামলার কায়দায় হামলা হয়েছে বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে বিল্ডিং ফাঁকা করার কাজ চলছে। ভিতর থেকে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। বাইরে থেকেও চলছে ফায়ারিং। ভবনটি একটি হাই সিকিউরিটি জোনে অবস্থিত। এখন পর্যন্ত চারজন জঙ্গিকে মারা সম্ভব হয়েছে। আরো কতজন লুকিয়ে আছে তা স্পষ্ট না।

গণমাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী সোমবার সকাল ৯ টা নাগাদ সশস্ত্র কিছু লোকজন স্টক এক্সচেঞ্জের ভিতরে ঢোকে। বিল্ডিংয়ের গেটে গ্রেনেড হামলা চালায় প্রথমে। হামলায় এ পর্যন্ত পাঁচ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে গুলিতে। আহত হয়েছেন আরও কয়েক জন। তার পর বিল্ডিং চত্বরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ।

জানা যায়, এদিন সকালে পাক স্ট এক্সচেঞ্জের মেন গেটে হামলা চালায় জঙ্গিরা। মূল প্রবেশদ্বারে জঙ্গিরা গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। এরপরই এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। এরপরই পুলিশের গুলিতে মারা যায় তিন জঙ্গি। স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে লুকিয়ে থাকা একজন বন্দুকধারীকে ধরতে অভিযান চালায় পাকিস্তানের নিরাপত্তারক্ষীরা। পরে তাকেও খতম করা হয়। তবে আরও জঙ্গি থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে জঙ্গিদের নাম পরিচয় এখনও জানায়নি পাক কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, পাকিস্তানের স্টক এক্সচেঞ্জ বিল্ডিংটি একটি হাই সিকিউরিটি জোনের অন্তর্গত। স্টক এক্সচেঞ্জ ছাড়াও সেই বিল্ডিংয়ে আরও অনেক প্রাইভেট ব্যাঙ্কের হেডকোয়ার্টার রয়েছে।

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *