করোনায় ৬৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭৬২৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯৪৪৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ৭৬২৬ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩ হাজার ২৫৬ জন। এ নিয়ে দেশে মোট ৫ লাখ ৬১ হাজার ৬৩৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩৭টি ল্যাবে ৩৪ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ৩৪ হাজার ৬৬৮টি। এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ লাখ ৮২ হাজার ৫৬৫ জনের।

২৪ ঘণ্টায় নতুন ৬৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৯ জন ও নারী ২৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৮২ জন ও নারী দুই হাজার ৩৬৫ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন ও ষাটোর্ধ্ব ৪০ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪১ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনায় দুজন, বরিশালে একজন, সিলেট বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে দুজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬৩ জন।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *