করোনা সন্দেহে মোংলায় ৩ নাবিক পর্যবেক্ষণে

মোংলা বন্দরে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ৩ বিদেশি নাবিককে পর্যবেক্ষণে রেখেছেন পোর্ট হেলথ’র চিকিৎসকরা। এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেনি ওই ৩ বিদেশি নাবিক আসলেই করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।

মোংলা বন্দর কর্তৃপক্ষের পোর্ট হেলথ অফিস সূত্র জানায়, সোমবার রাতে মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী কয়লা বোঝাই একটি বাণিজ্যিক জাহাজ পশুর চ্যানেলের ৩নং হাড়-বাড়িয়া এলাকায় নোঙ্গর করে। এ সময় ওই জাহাজে পোর্ট হেলথের চিকিৎসকরা জাহাজের ২০ ক্রুর (নাবিকদের) স্বাস্থ্য পরীক্ষা করেন। এ সময় তারা তিন ফিলিপাইনের নাবিকদের শরীরে জ্বর ও প্রচণ্ড তাপ অনুভব করে। এতে নাবিকদের শরীরে করোনা ভাইরাস থাকতে পারে বলে সন্দেহ করেন চিকিৎসকরা।

পরবর্তীতে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে তাদের নির্দেশনায় পুনরায় বৃহস্পতিবার সকালে ওই জাহাজে গিয়ে সন্দেহভাজন তিন জনকে আবারো পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এদের মধ্যে দু’জনের শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলেও একজনের অবস্থার অবনতি দেখা যায়। এ অবস্থায় এই তিনজনকে ওই জাহাজের মধ্যেই গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ ঘটনায় ওই জাহাজ থেকে সব পণ্য খালাস কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ। এ ছাড়া কোনো লোক জাহাজ থেকে যেন ওঠানামা না করতে পারে সে জন্য নিষেধাজ্ঞা জারি করেছেন পোর্ট হেলথের চিকিৎসকরা।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *