কান চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে ‘রেহানা মরিয়ম নূর’

পৃথিবীর অন্যতম প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে অংশ নিতে দেশ ছেড়েছেন বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অফিশিয়াল সিলেকশনে আমন্ত্রণপত্র পাওয়া ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার আট সদস্যের একটি দল। আজ শুক্রবার ভোরে প্যারিসের উদ্দেশে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশ ছাড়েন তাঁরা।

এটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও নাট্যাভিনেত্রী আজমেরী হক বাঁধন।

৬ জুলাই ফ্রান্সের কানে শুরু হতে যাওয়া এ চলচ্চিত্র আসরে উপস্থিত থাকার জন্য বাঁধন, পরিচালক সাদসহ ৭ জন বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকা ছেড়েছেন।

অভিনেত্রী বাঁধন বলেন, এই ছবিটি আমার চিন্তার জগতসহ আমাকেই বদলে দিয়েছে। আমার অভিনীত ছবি কানের মতো নন্দিত একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্থান পেয়েছে, এটি যে কতটা মর্যাদার তা আমি কিছুদিন আগে থেকেই অনুভব করছি। এ অর্জন আমার শিল্পী স্বত্বাকে ইতিবাচকভাবে আন্দোলিত করেছে। সবার কাছে দোয়া চাই যেন আমরা সবাই সুস্থভাবে দেশে ফিরতে পারি। আমার মনে হচ্ছে যে বাংলাদেশকে বুকে নিয়ে ফ্রান্স যাচ্ছি। যদি আমাদের চলচ্চিত্রটির আরও কোনো অর্জন হয় সেটিও দেশের মর্যাদা বৃদ্ধি করবে। সব মিলিয়ে সেখানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করব আমরা।

জানা গেছে, কানে পৌঁছানোর পর ১০ দিন পুরো টিম থাকবে কোয়ারেন্টিনে। উৎসব শেষে ১৮ জুলাই দেশে ফিরবেন বাঁধনসহ সবাই। এ ছবির কারণে গত কয়েক বছরে দেশে অন্য কোনো কাজই করেননি বাঁধন।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *