ক্ষমা চাইলেন মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রকাশিত রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভূক্তির ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন।

আজ শিল্পকলা একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, মন্ত্রী হিসাবে এর দায় নিচ্ছি। যারা আঘাত পেয়েছেন তাদের কাছে দুঃখপ্রকাশ করছি।

তিনি বলেন, এ বিষয়ে যারা জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ব্যাপকহারে অভিযোগ পেলে তালিকা প্রত্যাহারের চিন্তা করা হবে বলেও জানান তিনি।

আ ক ম মোজ্জাম্মেল হক আবারও বলেন, এ তালিকা আমরা তৈরি করিনি। তিনি বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যা পেয়েছি তাই প্রকাশ করা হয়েছে। ভুল নাম তালিকাভুক্ত হলে যাচাই-বাছাই করে তা বাদ দেয়া হবে।

তিনি বলেন, অভিযোগ আসছে তবে এটাকে বিতর্কিত বলা যাবে না, দেখতে হবে সংখ্যাটা কত। আমার জানা মতে, বরিশাল জেলারটা জানতে পেরেছি। যেটা ভুলভাবে এসেছে সেটা অবশ্যই শুদ্ধ করা হবে। যেহেতু ভুল এটা একটা শিক্ষা, এটা থেকে আমরা জানলাম, বুঝলাম তালিকার মধ্যেও ভুল থাকতে পারে। একাত্তর সালে ছিল, বর্তমান স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেটা করে নাই, সেটা সেই সময় করেছে। যেহেতু আমরা প্রকাশ করেছি তাই এর দায় অস্বীকার করতে পারি না। নিশ্চয় আমরা ভুলের দায় স্বীকার করবো এবং সেই ভুল সংশোধন করবো। আমাদের দৃষ্টিতে আসে বা লিখিতভাবে অভিযোগ কেউ করেন তাহলে যাচাইবাছাই করে আমাদের মতামতসহ প্রকাশ করবো।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *