‘গাঙচিল’ ছবির ফার্স্ট লুক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ অবলম্বনে সিনেমা নির্মাণ করছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। সম্প্রতি সিনেমাটির ফাষ্ট লুক প্রকাশ্যে এসেছে। এটি প্রকাশের পর সবাই ফাষ্ট লুকের প্রসংশা করছে। ছবির কলাকুশলী ও নির্মাতা ছবিটি নিয়ে আশাবাদী।

এতে সাংবাদিক চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস ও এনজিওকর্মীর ভূমিকায় পূর্ণিমা। বিশেষ একটি চরিত্রে রয়েছেন কলকাতার অভিনেত্রী ঋতূপর্ণা সেনগুপ্ত।

বাংলাদেশে উদারণ দেওয়ার মতো সাহিত্য নির্ভর চলচ্চিত্র খুব বেশি নির্মিত হয়নি। হাতে গোনা যে কটি নির্মিত হয়েছে সেগুলো বিকল্প ধারার চলচ্চিত্র হিসেবে পরিচিত। তারপরও কিছু নির্মাতা সাহস করে সাহিত্য নির্ভর চলচ্চিত্র নির্মাণ করছেন। তাদের মধ্যে অন্যতম একজন নঈম ইমতিয়াজ নেয়ামূল।

ছবিটি প্রায় শেষের দিকে। একটা দৃশ্য ও দুটি গানের কাজ বাকি আছে। যা করোনার কারণে পিছিয়ে যায়। করোনার সংক্রমণ কমলেই বাকি কাজের শুটিং শুরু করবেন বলে জানান নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূল।

ছবিটির মহরত অন্ষ্ঠুানে যোগ দিয়ে সে সময় ওবায়দুল কাদের বলেন, জীবন ঘনিষ্ঠ উপন্যাস লিখতে চেয়েছি। যারা বার বার জলোচ্ছ্বাসের কারণে স্থানচ্যুত হয়, নতুন করে ভেঙ্গে যাওয়া সংসার গড়ে তোলে, জীবনের এই ভাঙা-গড়া চিত্র নিয়েই উপন্যাসটা লিখেছি। এটা আবার সিনেমা হবে স্বপ্নেও ভাবিনি। এদেশে কোনো পলেটেশিয়ানের উপন্যাস নিয়ে চলচ্চিত্র হয়নি। আমি নিজেকে ভাগ্যবান মনে করি।

‘গাঙচিল’ সিনেমায় আরও অভিনয় করছেন আফজাল হোসেন, তারিক আনাম খান, আনিসুর রহমান মিলন, আহসানুল হক মিনু প্রমুখ।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *