গুলশান-বনানীতে বিশেষ রিকশা ও বাস সার্ভিস চালু

রাজধানীর গুলশান, বারিধারা, বনানী, নিকেতনসহ কূটনৈতিক এলাকায় যাতায়াতের জন্য বিশেষ রিকশা ও বাস সার্ভিস আজ থেকে চালু করা হয়েছে। বাসগুলো চলবে পুলিশ প্লাজা থেকে গুলশান দুই ও কাকলি মোড় থেকে নতুন বাজার এই দুইটি রুটে।

অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক ও ডিএমপি কমিশনার পুরো কূটনৈতিক এলাকায় সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে আশ্বাস দেন।

গুলশানের হলি আর্টিজানে হামলার পর থেকেই ঐ এলাকায় সবধরনের গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে প্রশাসন। এতে ভোগান্তিতে পড়েন ঐ এলাকার মানুষেরা।

এরই প্রেক্ষিতে এসব এলাকায় বিশেষ বাস ও রিকশা চালু করা উদ্যোগ নেয়া হয়। বুধবার সকালে গুলশান-১ এ কনকর্ড পুলিশ প্লাজা চত্বরে এক অনুষ্ঠানে মাধ্যমে এ বিশেষ সার্ভিসের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী।

প্রাথমিকভাবে এ চারটি এলাকায় ৫’শ রিকশা ও ২০টি বাস অনুমোদন দেয়া হয়েছে। প্রতি ১০ মিনিট পর পর বাসগুলো নির্ধারিত স্থান থেকে ছেড়ে যাবে। নাগরিকদের নিরাপত্তা দিতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *