গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লায় বায়তুস সালাত জামে মসজিদের ছয়টি এসির একটিও বিস্ফোরিত হয়নি। এ থেকে ধারণা করা যায়, গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের ঘটনায় গঠিত ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির প্রধান ও পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান আজ রোববার সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, বিস্ফোরণের ফলে সৃষ্ট আগুনে মসজিদের ভেতরের এসি পুড়ে গেছে, এগুলো কিন্তু বিস্ফোরিত হয়নি। এসির বাইরের বক্সও অক্ষত আছে।

গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৪ মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে আজ রোববার সকাল পর্যন্ত ২৩ জনের লাশ তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ছাড়া গুরুতর অবস্থায় ১৩ জন ঢাকার শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে চিকিৎসাধীন। আহতদের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন বার্ন ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। ঘটনা তদন্তে কাজ করছে সিআইডির পাঁচ সদস্যের একটি দলও।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *