গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা ৭৯

যুক্তরাজ্যের পশ্চিম লন্ডনের বহুতল ভবন গ্রেনফেল টাওয়ারের অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৭৯ জনে দাঁড়িয়েছে। এখনো নিখোঁজ অনেকেই। গতকাল সোমবার লন্ডন মেট্রোপলিটন পুলিশ কমান্ডার স্টুয়ার্ট কেন্ডি এক বিবৃতিতে নতুন এই সংখ্যা নিশ্চিত করেছেন।

স্টুয়ার্ট কেন্ডি তাঁর বিবৃতিতে শোক প্রকাশ করে বলেন, ওই ভবনের প্রতিটি পরিবারই ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকেরই মৃতদেহ পুরোপুরি পুড়ে গেছে, তাই তাঁদের সঠিক পরিচয় বের করতে সময় লাগতে পারে। কেন্ডি আরো জানান, ভবনে অনুসন্ধান কাজ শেষ হতে কয়েক সপ্তাহ সময় লাগতে পারে।

এদিকে, এ ঘটনার পর উপযুক্ত পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ায় ব্রিটেনে সরকারের বিরুদ্ধে অসন্তোষ ও ক্রোধ ক্রমেই বাড়ছে। তীব্র সমালোচনার মুখে পড়েছেন প্রধানমন্ত্রী টেরিজা মে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা স্থানীয় কর্তৃপক্ষ এবং সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করছেন। প্রধানমন্ত্রী টেরিজা মের পদত্যাগের দাবিতে বিক্ষোভ হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী টেরিজা মে স্বীকার করেছেন, ঘটনার পর দুর্গত লোকদের সহায়তা ও তথ্য দেওয়ার ক্ষেত্রে যা করা হয়েছে, তা যথেষ্ট ছিল না। তিনি তিন সপ্তাহের মধ্যে ক্ষতিগ্রস্ত সবার কাছাকাছি এলাকায় বাড়ির ব্যবস্থা করার আশ্বাস দেন।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *