ঘনিষ্ঠ দৃশ্য থেকে সরে দাঁড়ালেন অভিনেত্রী ভূমি

করোনার জেরে বন্ধ হয়ে গিয়েছিল সিনেমা-সিরিয়ালের শ্যুটিং ৷ একেবারে বিপাকের মুখে পড়েছিল বিনোদন জগত ৷ তবে লকডাউন আগের থেকে অনেকটাই হালকা ৷ দেশের প্রায় সব ফিল্ম ইন্ডাস্ট্রিতে ধীরে ধীরে নতুন করে কাজও শুরু হয়ে গিয়েছে ৷ করোনার আবহে প্রশাসনের বেঁধে দেওয়া শ্যুটিংয়ের নিয়ম মেনেই মোটামুটি কাজে ফিরতে তৈরি বলিউডও ৷ তবে করোনা মোকবিলায় এবার বেশ কড়া বলিউডের সিনে জগত ৷

মোটামুটি সেই আভাসই পাওয়া গেল অভিনেত্রী ভূমি পেডনাকরের কথায় ৷ তিনি স্পষ্টই জানিয়ে দিলেন করোনার প্রকোপে কোনও যৌনদৃশ্যে একেবারেই তিনি অভিনয় করবেন না !

এক ইংরেজি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ভূমি জানিয়েছেন, ‘করোনা মোকাবিলায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হল সোশ্যাল ডিসটেন্স ৷ আর সিনেমার শ্যুটিং চলাকালীন এটা মেনে চলা খুবই কষ্টের কাজ ৷ কারণ, একটা ছবি তৈরির সময় অনেকে একসঙ্গে কাজ করে থাকে ৷ আমরা অভিনেতারা তো আর মাস্ক পরে কাজ করতে পারব না ৷ তাই আপাতত কিছুদিনের জন্য যৌনদৃশ্য থেকে বিরত থাকাই উচিত ৷ আমার তো মনে হয়, এর জন্য এবার সিনেমার স্টোরি লাইনও বদলে ফেলা উচিত ! সতর্ক আমাদের থাকতেই হবে ৷’

ভূমি ১৯৮৯ সালের ১৮ই জুলাই বম্বে শহরে (বর্তমান মুম্বই) জন্মগ্রহণ করেন। তার পিতা সতীশ ছিলেন মহারাষ্ট্রের সাবেক স্বরাষ্ট্র ও শ্রম মন্ত্রী এবং মাতা সুমিত্রা মাদক-বিরোধী আন্দোলনের সক্রিয়কর্মী। ভূমি পেডনেকর মুম্বইয়ের জুহুর আর্য বিদ্যা মন্দিরে পড়াশুনা করেন। তার যখন ১৫ বছর বয়স তখন তার পিতামাতা হুইসলিং উডস ইন্টারন্যাশনালে অভিনয় বিষয়ে তার পাঠগ্রহণের জন্য শিক্ষা ঋণ নেন। কিন্তু তার কম উপস্থিতির জন্য তাকে সেখান থেকে বহিষ্কার করা হয়।

দেড় বছর পর তিনি যশ রাজ ফিল্মসে সহকারী পরিচালক হিসেবে যোগ দেন এবং এই ঋণের অর্থ পরিশোধ করেন। তিনি এই কোম্পানিতে শানু শর্মার সাথে সহকারী পরিচালক হিসেবে ছয় বছর কাজ করেন। ভূমি ২০১৭ সালে টয়লেট: এক প্রেম কথা ও শুভ মঙ্গল সাবধান ছবিতে একঘুঁয়ে নারী চরিত্রে অভিনয় করে প্রসিদ্ধি লাভ করেন। শুভ মঙ্গল সাবধান ছবিতে তার কাজের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

https://www.instagram.com/p/CBIf6ELprRb/?utm_source=ig_embed&utm_campaign=embed_video_watch_again

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *