ছাতকে আ’লীগের সমর্থকদের যুদ্ধ, ওসি গুলিবিদ্ধ, ১জন নিহত

সুনামগঞ্জের ছাতকে নৌপথে টোল আদায়ে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গোলাগুলি, ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় শাহাবুদ্দীন নামের একজন নিহত হয়েছেন। ছাতক থানার ওসি মোস্তফা কামালসহ দুই পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও অন্তত ৩৫ জন আহত হয়েছেন।।

মঙ্গলবার রাত ১০ টা থেকে ১১ টা পর্যন্ত উপজেলা সদরের বাসস্টেশন রোডে ঘণ্টব্যাপি এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে গিয়ে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ ৮ জন পুলিশ আহত হয়েছেন।

ছাতক পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম চৌধুরী ও তার ভাই জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে কাঁদানে গ্যাস ও শর্ট গানের গুলি ছোড়া হয়।

স্থানীয় সূত্র জানায়, শিল্পনগরী ছাতকের নদীপথে টোল আদায় নিয়ে সম্প্রতি ক্ষমতাসীন দলের নেতা কালাম চৌধুরী ও শামীম চৌধুরীর সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। লাল-নীল-হলুদ কার্ড দেখিয়ে সুরমা নদী দিয়ে বালু, পাথর, সিমেন্টসহ বিভিন্ন পণ্য বহনকারী নৌযান থেকে অতিরিক্ত হারে চাঁদা আদায় করা নিয়ে দুই পক্ষ মুখোমুখি অবস্থানে দাঁড়ায়। এর জের ধরে মঙ্গলবার রাতে দুই পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *