ছাত্রলীগের হল সভাপতি এশাকে বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইশরাত জাহান এশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া এক ছাত্রীকে মারধর করার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।

ছাত্রীদের অভিযোগ, হলের সভাপতি এশা গতকাল মঙ্গলবার রাতে বোটানি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী মোর্শেদা আক্তারকে নিজের রুমে নিয়ে মারধর করেন। এক পর্যায়ে মোর্শেদার পা ধারালো বস্তুর আঘাতে কেটে যায়।

ছাত্রীরা আরও অভিযোগ করে বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া ছাত্রীদের আন্দোলনের প্রথম দিন থেকেই রুমে নিয়ে মারধর করেন হল সভাপতি। ভয়ে এতদিন কেউ মুখ খোলেনি।

তবে নির্যাতনে আহত ছাত্রীর রক্তাক্ত পা, স্যান্ডেল ও ফ্লোরের বিভিন্ন ছবি ফেসবুকে শেয়ার দিয়ে অনেকেই এর প্রতিবাদ জানান। বিক্ষুব্ধ ছাত্রীরা হল থেকে ফেসবুকে লাইভ করেন। ভিডিও ছড়িয়ে পড়ে খুব দ্রুত। এই ঘটনায় অন্যান্য হলের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাত দেড়টা থেকে দুইটার মধ্যে বিভিন্ন হল থেকে প্রায় হাজার খানেক ছাত্র সুফিয়া কামাল হলের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

পরে ইশরাত জাহানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের কথা নিশ্চিত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

এদিকে ঘটনার পর মধ্যরাতেই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্ত ওই নেত্রীকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেন। এ ছাড়া ঘটনা তদন্ত করা হবে বলেও ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *