জঙ্গি সাইট ‘আত-তামকীন’ অ্যাডমিন সহ আটক ৬ জন

মঙ্গলবার দিবাগত রাতে জেএমবি পরিচালিত ‘AT-TAMKINN’ জঙ্গি সাইটের অ্যাডমিন ও নিষিদ্ধ ঘোষিত সংগঠনটির স্লিপার সেলের ৫ সদস্যসহ মোট ৬ জনকে আটক করছে র‌্যাব।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, আটক ব্যক্তিরা ‘আত-তামকীন’ নামক জঙ্গি সাইটের মাধ্যমে নিজেদের আইএস বলে প্রচার করতেন। এই সাইটটি আইএসের পক্ষে দেশের বিভিন্ন হত্যার দায় স্বীকার করে। তাঁরা জিজ্ঞাসাবাদে নিজেদের জেএমবি ও আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে স্বীকার করেছেন। নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করার জন্য তাঁরা থ্রিমা, ইমো ও টেলিগ্রাম অ্যাপস ব্যবহার করেন।

আটক ব্যক্তিরা হলেন মো. তাজুল ইসলাম ওরফে তাজুল (২৯), জিয়াবুল হক ওরফে জিয়া (২৪), মোস্তাফিজুর রহমান সিফাত (২৭), জাহিদ আনোয়ার পরাগ (২২), নয়ন হোসেন (২১) ও জাহিদ হাসান মাইন (২১)। তাঁদের ভাষ্যমতে, ‘আত-তামকীন’ নামের জঙ্গি সাইটের অ্যাডমিন ছিলেন মোস্তাফিজুর রহমান সিফাত।

আটক ব্যক্তিদের কাছ থেকে দুটি পিস্তল, দুটি ম্যাগাজিন, সাতটি গুলি, ১৩টি ডেটোনেটর, ৩৪টি সার্কিট, চারটি চাপাতি, পাঁচটি ছোট চাকু, একটি করাত, নয়টি আইডি, পাঁচটি হ্যান্ড গ্রেনেড, ছয়টি মোবাইল, ১২টি চকলেট বোমা, ১০০ গ্রাম বারুদ, চার গ্রাম পাওয়ার জেল, আট গ্রাম সাদা গানপাউডার, পাঁচ গ্রাম লাল গানপাউডার, দুটি মানিব্যাগ, একটি ড্রাইভিং লাইসেন্স, একটি তমা ট্রেনিং স্কুল কার্ড, চারটি ব্যাগ ও এক হাজার ১৩৭ টাকা উদ্ধার করা হয়।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *