জাতীয় ঐক্যফ্রন্টকে সিলেটে সমাবেশের অনুমতি না দেওয়ায় হাইকোর্টে রিট

সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে সমাবেশের অনুমতি না দেওয়া কেন অবৈধ ও বেআইনি হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

আজ রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক আলী আহমেদ এ রিট দায়ের করেন। রিটে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), সিলেটের পুলিশ কমিশনারসহ পাঁচজনকে বিবাদী করা হয়েছে।

আগামীকাল সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবীরা। ড. কামাল হোসেন রিট আবেদনের শুনানিতে অংশ নেবেন।

এদিকে আগামীকাল সোমবার বিকেল ৪টায় সংবাদ সম্মেলন ডেকেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ-৩ (তৃতীয় তলা)-এ গণফোরামের উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

আগামী ২৪ অক্টোবর সিলেটে হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত ও সমাবেশ দিয়ে ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু করার কথা রয়েছে। এর আগে এই জোটের পক্ষ থেকে ২৩ অক্টোবর সিলেট সফরের ঘোষণা দিলেও পুলিশ অনুমতি না দেওয়ায় কর্মসূচি একদিন পেছানো হয়। এরপর গতকাল শনিবার সিলেট বিএনপির একটি প্রতিনিধিদল সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে গিয়ে ২৪ অক্টোবর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে। প্রায় দুই ঘণ্টা পর তাদের জানানো হয় অনুমতি দেওয়া হবে না।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *