জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলিনি ‘সুবিদ আলী’

কুমিল্লা ১ (দাউদকান্দি) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলার কথা অস্বীকার করেছেন। জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলার কথা কেউ প্রমাণ করতে পারলে তিনি রাজনীতি ছেড়ে দেওয়ার ঘোষণাও দেন।

আজ বৃহস্পতিবার বিকেলে সংসদ ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সুবিদ আলী ভুঁইয়া এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের এই সাংসদ জানান, গতকাল (১৭ আগষ্ট) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক নিয়ে তাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। তিনি এর নিন্দা জানান।

সুবিদ আলী বলেন, গতকালের বৈঠকে আলোচনার একপর্যায়ে আমি বলি, মেজর জিয়া বেতার ভাষণে প্রথমে ভুল করে নিজেকে ‘হেড অব দ্য স্টেট’ ঘোষণা দিলেও পরে তিনি (জিয়া) ঘোষণায় বলেছেন, অন বিহাফ অব আওয়ার গ্রেট লিডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, আমি দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, আমি জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি কখনও বলি নাই। আমার বক্তব্যের কোনো পর্যায়েই এই ধরনের উদ্ধৃতি ছিল না।

তিনি বলেন, জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলব কেন? আমি ক্লু পাচ্ছি না। জিয়াউর রহমান রাষ্ট্রপতি কীভাবে হয়? তখন তো সরকারই হয়নি।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *