জয়া আহসানের অভিযোগ

জয়া আহসান একজন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। তিনি পশ্চিমবঙ্গের চলচ্চিত্রেও কাজ করেন। অভিনয়ের স্বীকৃতি হিসেবে তিনি তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দুটি ফিল্মফেয়ার পুরস্কার পূর্ব, ছয়টি মেরিল-প্রথম আলো পুরস্কার,দুবার ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং আরও অসংখ্য পুরস্কার অর্জন করেছেন।

তার অভিনীত প্রথম চলচ্চিত্র ব্যাচেলর (২০০৪)। তিনি নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত সৈয়দ শামসুল হক’র নিষিদ্ধ লোবান উপন্যাস অবলম্বনে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত গেরিলা চলচ্চিত্রে বিলকিস বানু চরিত্রে এবং রেদওয়ান রনি পরিচালিত চোরাবালি চলচ্চিত্রে সাংবাদিক নবনী আফরোজ চরিত্রে অভিনয় করে টানা দু’বার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। অনিমেষ আইচ পরিচালিত জিরো ডিগ্রী সিনেমায় অভিনয় করে তিনি ২০১৫ সালে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

পশ্চিমবঙ্গের গণমাধ্যমগুলো তার নাম দিল জয়া এহসান। ভুল নাম চর্চার অভিযোগ তুলে কয়েকমাস আগে কলকাতার এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, তার নাম জয়া আহসান, এহসান নয়। তারপরও কলকাতার গণমাধ্যমে তার নামের শেষে এহসানই লেখা হচ্ছে। বিষয়টি আবারও মনে করিয়ে দিতেই সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেওয়া এক পোস্টে জয়া লিখেন, জয়া ‘এহসান’ নয়, জয়া ‘আহসান’।

বর্তমানে দেশের প্রেক্ষাগৃহে তার অভিনীত ‘রবিবার’ ছবিটি চলছে। ভারতের অতনু ঘোষের এ সিনেমাটি প্রথমে পশ্চিমবঙ্গে মুক্তির পর বাংলাদেশের বেশকিছু প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। এ ছবিতে জয়ার নায়ক প্রসেনজিৎ। এ ছবিতে প্রথমবার এক ফ্রেমে কাজ করলেন তারা।

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *