টাঙ্গাইলে উপ নির্বাচন ২০ মার্চ

আদালতের স্থগিতাদেশ উঠে যাওয়ায় টাঙ্গাইল-৪ আসনের উপ নির্বাচনের জন্য ২০ মার্চ নতুন তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন।রোববার ভোটের এই নতুন তারিখ জানিয়ে ইসির সহকারী সচিব রাজীব আহসান বলেন, “এখন প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন।”উচ্চ আদালতে গিয়েও মনোনয়নপত্রের বৈধতা না পাওয়ায় কৃষক শ্রমিক জনতা লীগের নেতা কাদের সিদ্দিকী তার ভাই আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত লতিফ সিদ্দিকীর ছেড়ে দেওয়া এই আসনে প্রার্থী হতে পারছেন না।

ফলে ২০ মার্চ ভোটের লড়াইয়ে আছেন কেবল তিনজন প্রার্থী। আওয়ামী লীগের হাসান ইমাম খান সোহেল হাজারী নৌকা প্রতীক নিয়ে, বিএনএফ এর আতাউর রহমান খান টেলিভিশন প্রতীকে এবং ন্যাশনাল পিপলস পার্টির ইমরুল কায়েস আম প্রতীক নিয়ে এই উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হজ নিয়ে মন্তব্যের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় টাঙ্গাইল-৪ আসনের এই উপ-নির্বাচনের তফসিল দেয় ইসি। কাদের সিদ্দিকী ও তার দলের আরও তিনজনসহ মোট দশজন প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন।

বাছাইয়ে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হয়। সব মিলিয়ে তিন জনের মনোনয়নপত্র বৈধ হওয়ার ২২ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়া হয় তাদের। পরে হাই কোর্টের এক আদেশে কাদের সিদ্দিকীও প্রতীক পান।

প্রথমবার ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল ১০ নভেম্বর। কিন্তু বিষয়টি উচ্চ আদালতে গড়ানোয় গত ২ নভেম্বর উপ নির্বাচন স্থগিত হয়ে যায়।

মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাদের সিদ্দিকীর করা রিট আবেদন গত ৪ ফেব্রুয়ারি খারিজ করে দেয় হাই কোর্ট। সেই সঙ্গে নির্বাচন অনুষ্ঠানেরও পথ খোলে।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *