ঢাকায় খোলা থাকবে হোটেল-বেকারি

ঢাকায় অবস্থানরত নাগরিকরা করোনা সংকটের সময় স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে পারবেন। এছাড়া হোটেল ও খাবারের দোকানও খোলা থাকবে। এ সম্পর্কে কিছু নির্দেশনা ঢাকা মেট্রোপলিটন পুলিশের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের জানিয়েছেন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম।

পুলিশ কমিশনার বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে ঢাকায় একজন নাগরিক যেকোনো মাধ্যম ব্যবহার করে চলাফেরা করতে পারবেন। জরুরি দায়িত্ব পালনে নিয়োজিত চিকিৎসক, নার্স, চিকিৎসা সহকারী ও টেকনিশিয়ান, সিটি করপোরেশন ও নিরাপত্তা প্রহরীদের ব্যাপার বিশেষ যত্নশীল হওয়ারও নির্দেশ দেয়া হয়েছে। তাদের বলা হয়েছে, দায়িত্ব পালনের সময় সামাজিক দূরত্ব মেনে পেশাদারী আচরণ করতে।

হোটেল ও বেকারিগুলো খোলা থাকবে। কারণ বহু মানুষের রান্নার ব্যবস্থা নেই। হোটেল ও বেকারি সচল রাখার জন্য যাঁরা সেখানে কাজ করেন, তাঁদের স্বাধীনভাবে চলাফেরা করার সুযোগ দিতে হবে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলা থাকবে, তাঁদের কর্মীদেরও কাজ করার সুযোগ দিতে হবে।

ডিএমপি কমিশনার আরো বলেছেন, যেকোন অবস্থাতেই পুলিশ তার পেশাদারিত্ব বজায় রাখবে। দায়িত্ব পালনের সময় তারা সামাজিক দূরত্ব মেনে চলবে। কাজ করার সময় এমন বিষয়গুলো মাথায় রাখতে হবে। যেন কোন একটি ভুল কাজে পুরো ডিপার্টমেন্টের ওপর দুর্নাম না আসে।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *