দেশে করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্ত ঢাকায়, সর্বনিম্ন বরিশালে

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ২ হাজার ৩৮১ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে। মারা গেছেন আরও ২২ জন। এ নিয়ে মোট প্রাণহানি হলো ৬৭২ জনের। আর করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ৪৯ হাজার ৫৩৪।

এদিকে ঢাকা জেলায় সর্বাধিক রোগী শনাক্ত হয়েছে আর বরিশাল বিভাগে সর্বনিম্ন করোনা রোগী শনাক্ত হয়েছে। আজ সোমবার সরকারের রোগতত্ত্ব , রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

ঢাকা বিভাগের রাজধানী ঢাকায় এই পর্যন্ত ১৬ হাজার ২৬০ জন রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া বরিশাল বিভাগে এই পর্যন্ত ২৩১ জন রোগী শনাক্ত হয়েছে। ঢাকা বিভাগ ছাড়া চট্টগ্রাম বিভাগে উল্লেখজনক হারে রোগীর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে।

ঢাকা বিভাগ: রাজধানী ঢাকায় ১৬ হাজার ২৬০ জন, ঢাকা জেলায় ৬৬২ জন, গাজীপুরে ৬৩৫ জন, কিশোরগঞ্জে ২৩৩ জন, মাদারীপুরে ১১৫ জন, মানিকগঞ্জে ১৩৪ জন, নারায়ণগঞ্জে দুই হাজার ৫৭ জন, মুন্সীগঞ্জে ৬৯৮ জন, নরসিংদীতে ১৭৬ জন, রাজবাড়ীতে ৬৮ জন, ফরিদপুরে ১৭২ জন, টাঙ্গাইলে ৫২ জন, শরীয়তপুরে ১১৯ জন, গোপালগঞ্জে ১৬৮ জন।

চট্টগ্রাম বিভাগ: চট্টগামে দুই হাজার ২৮৮ জন, কক্সবাজারে ৬৩৬ জন, কুমিল্লায় ৭৭১ জন, ব্রাক্ষণবাড়িয়ায় ১১৬ জন, খাগড়াছড়িতে ৩৫ জন, লক্ষ্মীপুরে ১৪০ জন, বান্দরবানে ৩১ জন, রাঙামাটিতে ৬৫ জন, নোয়াখালীতে ৫৭৪ জন, ফেনীতে ১৫৮ জন, চাঁদপুরে ১০৯ জন আক্রান্ত হয়েছে। যা সারা দেশের মোট আক্রান্তের ১৬ দশমিক ১২ ভাগ।

সিলেট বিভাগ: সিলেট বিভাগের সিলেট জেলায় ২৯২ জন, মৌলভীবাজারে ১০৩ জন, হবিগঞ্জ জেলায় ১৭৩ জন ও সুনামগঞ্জে ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের মধ্যে এ বিভাগে ২ দশমিক ২৫ ভাগ রোগী শনাক্ত হয়েছে।

রংপুর বিভাগ: রংপুর বিভাগের রংপুর জেলায় ৪১৫ জন, গাইবান্ধা জেলায় ৪৮ জন, নীলফামারী জেলায় ১০০ জন, কুড়িগ্রামে ৬৭ জন, লালমনিরহাটে তিনজন, পঞ্চগড়ে ৪৯ জন, ঠাকুরগাঁওয়ে ৬১ জন ও দিনাজপুরে ১৪৩ জন আক্রান্ত হয়েছে। এ ছাড়া মোট শনাক্তের ৩ দশমিক শূন্য ১ ভাগ রোগী এ বিভাগে শনাক্ত হয়েছে।

খুলনা বিভাগ: খুলনা বিভাগের খুলনা জেলায় ৭৩ জন, যশোরে ১৪৪ জন, নড়াইলে ২৬ জন, মাগুরায় ২৫ জন, ঝিনাইদহে ৪৮ জন, বাগেরহাটে ১৮ জন, মেহেরপুরে ১৮ জন, সাতক্ষীরায় ৪৩ জন, কুষ্টিয়ায় ৬২ জন, চুয়াডাঙ্গা জেলায় ৯৩ জন আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের ১ দশমিক ৮০ ভাগ রোগী এই বিভাগ থেকে শনাক্ত হয়েছে।

ময়মনসিংহ বিভাগ: ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় ৪৮৯ জন, জামালপুর জেলায় ২০৬ জন, নেত্রকোনায় ২১১ জন ও শেরপুর জেলায় ৮৬ জন আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের ৩ দশমিক ২৫ ভাগ এই বিভাগ থেকে শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগ: রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ৫৯ জন, নাটোরে ৫৩ জন, জয়পুরহাটে ১৪০ জন, বগুড়ায় ২১৮ জন, পাবনায় ৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, সিরাজগঞ্জে ২০ জন ও নওগাঁয় ১১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সারা দেশে মোট আক্রান্তের ২ দশমিক ২৮ ভাগ এ জেলায় শনাক্ত হয়েছে।

বরিশাল বিভাগ: বরিশাল বিভাগের বরগুনা জেলায় ৪৪ জন, ঝালকাঠিতে ১০ জন, বরিশাল জেলায় ৭০ জন, ভোলায় ২৩ জন, পিরোজপুরে ২৪ জন ও পটুয়াখালীতে ৪০ জন রোগী আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের শূন্য ৭৬ ভাগ এই বিভাগ থেকে শনাক্ত হয়েছে।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *