ধর্ষণচেষ্টা মামলায় সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব কারাগারে

ধর্ষণচেষ্টা মামলায় সংস্কৃতি মন্ত্রণালয়ের বরখাস্ত হওয়া সাবেক উপসচিব অধ্যক্ষ রেজাউল করিম রতনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার (১৩ অক্টোবর) শুনানি শেষে এই আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি।

মামলার তদন্ত কর্মকর্তা রেজাউলকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন জানান। এদিকে আসামি পক্ষের আইনজীবী অনিমেষ কুমার দাসের জামিনের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক ১৬ অক্টোবর জামিন শুনানির দিন ধার্য করেন।

উল্লেখ্য, ৭ অক্টোবর ভুক্তভোগী এক নারীর দায়ের করা ধর্ষণচেষ্টা মামলায় শনিবার (১২ অক্টোবর) তাকে গ্রেফতার করে রাজধানীর হাজারীবাগ থানা পুলিশ।

মামলার বাদী ভুক্তভোগী নারী বলেন, রেজাউল করিম গত ১ অক্টোবর আমাকে ধর্ষণের চেষ্টা চালায়। এতে বাধা দিলে সে আমাকে মারধর করে হাত ভেঙে দেয়। এরপর আমি ৭ অক্টোবর হাজারীবাগ থানায় ধর্ষণচেষ্টা মামলা দায়ের করি। তিনি বলেন, এর আগেও রেজাউল করিম আমার সঙ্গে জোরপূর্বক সম্পর্ক স্থাপনের জন্য নির্যাতন চালায়। এই ঘটনায় আমি ২০১৮ সালের ২৮ জুলাই ধানমন্ডি থানায় নারী ও শিশু নির্যা্তন আইনে একটি মামলা করেছিলাম। এছাড়াও ২০১৯ সালে ২ জুন গাড়ি চাপা দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা করি। দুটি মামলায় চার্জশিটে অভিযোগ প্রমাণ হয়।

তিনি দাবি করেন, এরপর রেজাউল করিম তার সঙ্গে আপস করার চেষ্টা করে। রাজি না হওয়ায় বিভিন্ন সময় তাকে (নারী) হত্যার হুমকি দেয়।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *