নিয়ন্ত্রণ করা যাচ্ছে না ‘পেঁয়াজে’র বাজার

কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না পেঁয়াজের বাজার। দাম কোনভাবে কমছেই না উল্টো আরো বাড়ছে। খুচরা বাজারে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৪০ টাকা দরে। শুক্রবার (১৫ নভেম্বর) দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৪০ টাকায় আর মিশর, মিয়ানমারের পেঁয়াজের দাম পড়ছে ১৯০ টাকা। আড়তদাররা এ অসহনীয় অবস্থার জন্য সরবরাহ সংকটের চরম অবস্থাকে দায়ী করছেন।

মুগদা বাজারের মুদি দোকানদার তার দোকানে পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতিকেজি ২৫০ টাকা। কারণ হিসেবে তিনি বলেন, তার দোকানের পেঁয়াজ আগে কেনা ছিল তাই ৩০ টাকা কমে তিনি বিক্রি করতে পারছেন।
এই দোকানদার জানান, খিলগাঁও থেকে ২২০ টাকা করে পেয়াজ কিনে এনেছেন তিনি। এর পরিবহণসহ অন্যান্য খরচ দিয়ে ২৫০ টাকায় বিক্রি না করলে কোন লাভ হয় না।

এক মুদি দোকানদার জানান, সকাল থেকে তিনি ২৮০ টাকা করে পেঁয়াজ বিক্রি করছেন। শ্যামবাজার আড়ৎ থেকে ২৪০ টাকা করে আড়ৎদারদের কাছ থেকে কিনে আনেন কিন্তু আড়ৎদাররা কোন ক্যাশমেমো দেন না।

শ্যামবাজারের বেশিরভাগ আড়তই ফাঁকা। এরমধ্যে গতরাতে নামানো অনেক পেঁয়াজ পচে গেছে। খুচরা ও পাইকারি বাজারে পেঁয়াজ কিনতে এসে নাভিশ্বাস ক্রেতাদের। সরবরাহ না বাড়িয়ে বাজার মনিটরিং করলে দাম আরও বাড়বে বলে মনে করেন ব্যবসায়ীরা।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *