পাঁচ বছরের জন্য নিষিদ্ধ আসাদ রউফ

পাকিস্তানের আম্পায়ার আসাদ রউফের উপর ৫ বছরের নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ‘অসদাচরণ এবং দুর্নীতি’র অভিযোগ এনে আসাদ রউফের উপর এই্ নিষেধাজ্ঞা আরোপ করেছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধনী বোর্ডটি। বিসিসিআইয়ের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছে যে, নিষিদ্ধ হওয়া সময়ের মধ্যে বিসিসিআইয়ের আয়োজিত কোনো ম্যাচ পরিচালনা করতে পারবেন না তিনি। পাশাপাশি বোর্ডের কোনো অনুষ্ঠানেও এই পাকিস্তানি আম্পায়ার অংশ নিতে পারবেন না।
২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) ম্যাচ পরিচালনা করেছিলেন আসাদ রউফ। ভারতের গোয়েন্দা সংস্থা সে সময় তার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ আনে। এরপরেই ভারত ছাড়েন তিনি। তবে তার বিরুদ্ধে পাওয়া অভিযোগের যথাসাধ্য তদন্ত অব্যাহত রাখে ভারত। গত ১৫ জানুয়ারি এবং ৮ ফেব্রুয়ারি রউফ তার নামে আনা অভিযোগের ব্যাপারে লিখিত বিবৃতি প্রদান করেন। তবে শুনানির সময় তিনি উপস্থিত ছিলেন না।
একই বছর তার নামে আসা কিছু স্বর্ণ এবং ইলেকট্রনিক জিনিসপত্রের একটি চালান ধরা পড়ে দিল্লি বিমানব্ন্দরে। কর্তৃপক্ষ জানিয়েছিল বুকিদের পক্ষ থেকে এই উপহারগুলো পাঠানো হচ্ছিল পাকিস্তানি আম্পায়ারের কাছেই।

About স্টাফ রিপোর্টার

Check Also

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ! শুক্রবার (৯ জুলাই) সকালে ম্যাচের তৃতীয় দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *