পুরান ঢাকায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে

সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষে চলতি মাসের শেষ সপ্তাহে পুরান ঢাকায় চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। সোমবার (৯ ডিসেম্বর) নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) উদ্যোগে আয়োজিত বৈঠকে এ কথা বলেন।

মেয়র বলেন, চলতি মাসের শেষ সপ্তাহে পুরান ঢাকায় বিআরটিসির চক্রাকার বাস সার্ভিস পরীক্ষামূলক চালু করা হবে। এটি সফল হলে স্থায়ীভাবে চালু থাকবে। পুরান ঢাকার চক্রাকার বাস সার্ভিসের রুট হবে সদরঘাট, ধোলাইখাল হয়ে ডেমরা স্টাফ কোয়ার্টার এবং সেখান থেকে আশুলিয়া মডেল টাউনের পাশের সড়ক দিয়ে বনশ্রী হয়ে রামপুরা যাবে।

রাজধানীর সড়কে শৃঙ্খালা ফেরাতে আগামী মার্চের মধ্যে ২২টি রুট ও ছয়টি কোম্পানি চূড়ান্ত করা হবে। এ বিষয়ে আমরা এখন পরিবহনের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে বসেছি। আগামীতে বাসমালিকদের সঙ্গে বসে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, বিআরটিসি চেয়াম্যান ডা. মো. কামরুল আহসান, নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ওসমান আলী, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *