প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে পারেনি বরিশাল স্বাস্থ্য বিভাগ

বরিশাল জেলা স্বাস্থ্য বিভাগ শনিবার দেশে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করতে পারেনি। তবে খুব শিগগিরই তালিকা পৌঁছাবে বলে জানিয়েছেন বরিশাল সিভিল সার্জন।

রোববার (১৫ মার্চ) দুপুরে বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, দুপুর ১টা পর্যন্ত তার কাছে বিদেশ ফেরত প্রবাসীদের মধ্যে যাদের বাড়ি বরিশাল জেলায় তাদের কোনো তালিকা এবং ঠিকানা পৌঁছেনি। সিভিল সার্জন সংশ্লিষ্ট দপ্তরে এ ব্যাপারে যোগাযোগ করেছেন। সেখান থেকে জেলা ওয়ারী বিদেশ ফেরতদের তালিকা খুব শিগগিরই দেওয়ার কথা জানানো হয়। তালিকা পেলে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনের বিষয় নিশ্চিত করা যাবে বলে জানান তিনি।

অপরদিকে বরিশালের গৌরনদী উপজেলায় ইতালিফেরত চার প্রবাসীকে তাদের নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তাদের শরীরে এখন পর্যন্ত করোনার কোনও উপসর্গ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন বরিশালের সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন। এদিকে শের-ই বাংলা মেডিক্যালের নতুন বর্ধিত ভবনে পৃথক করোনা ইউনিট আরও সমৃদ্ধ করা হয়েছে।

সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন জানান, কোয়ারেনটাইনে রাখা ইতালি প্রবাসীরা মিলান থেকে বিমানে করে ২ মার্চ ঢাকায় আসেন। এরপর বিমানবন্দর হয়ে তারা বরিশাল জেলার গৌরনদী উপজেলায় নিজ বাড়িতে পৌঁছান। সেখানে তারা ১০ মার্চের আগ পর্যন্ত অন্য মানুষের সঙ্গে স্বাভাবিক চলাফেরা করেন। স্বাস্থ্য বিভাগের মাঠকর্মীরা তাদের সন্ধান পাওয়ার পর উপজেলা স্বাস্থ্য কমকর্তাকে বিষয়টি জানান। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ১০ মার্চ থেকে তাদের ওই চার জনকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইন করেন। উদ্বেগ, উৎকণ্ঠা, আতঙ্ক ও নিরাপত্তার কারণে ওই চার জনের পরিচয় এবং বাড়ির ঠিকানা প্রকাশ করেননি সিভিল সার্জন।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *