প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করলেন বিদ্যা বালন

প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করলেন বিদ্যা বালন। শান ব্যাস পরিচালিত এবং রনি স্ক্রুওয়ালা ও বিদ্যা বালন প্রযোজিত ছোট ছবি নটখট মুক্তি পেয়েছে ২ জুন।

এটি বিদ্যার অভিনীত প্রথম শর্টফিল্ম। গত বছরই হয়েছিল এই ছবির শ্যুটিং। উই আর ওয়ান- আ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রিমিয়ারেই দেখানো হল এই ছবি। এই ছবির চিত্রনাট্য লিখেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। বিদ্যা ছাড়াও মুখ্য ভূমিকায় অভিনয় করেছে শিশুশিল্পী শানিকা প্যাটেল।

একজন মা তাঁর সন্তানকে এমন ভাবে বড় করতে চান যেখানে কোনও লিঙ্গভেদ থাকবে না। তিনি বরাবর লিঙ্গসাম্যের কথা বলে এলেও সন্তানকে বড় হতে হয় পিতৃতান্ত্রিক পরিবেশে। যেখানে প্রতি পদক্ষেপে বুঝিয়ে দেওয়া হয় সমাজে এখনও ছেলেরাই সর্বেসর্বা। ছোট খাটো নানা ঘটনাতেই তা বুঝিয়ে দেওয়া হয়। এছাড়াও এখনও আমাদের সমাজে পিতৃতান্ত্রিকতা কীভাবে কাজ করে তাও দেখানো হয় সিনেমাটিতে।

বিদ্যার অভিনীত চরিত্রটি বারবার নানা ঘটনা উদাহরণ স্বরূপ তুলে এনে বোঝানোর চেষ্টা করে। নানা ভাবে বোঝানোর চেষ্টা করে এখনকার সমাজে ছেলে মেয়ে দুই সমান। সন্তানকে কখনও আলাদা গুরুত্বে বড় করতে নেই। ছোট থেকেই সন্তানের মধ্যে মূল্যবোধ গড়ে তোলা দরকার।

পরিচালক শান ব্যাস যেমন বলেন, অভিভাবকদের মধ্যে নতুন চিন্তাধারা গড়ে তুলতেই এই সিনেমা বানিয়েছেন তাঁরা। ছোট থেকেই যাতে শিশুদের লিঙ্গ রাজনীতির শিকার না হতে হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে বড়দেরই। মেয়ে বা ছেলে ভেদাভেদ করে সন্তানের সামনে ঝগড়া বিবাদ বন্ধ করুন, এমনই আরজি জানানো হয়েছে টিম নটখটের তরফে।

https://www.instagram.com/p/CAxczXNH4Ol/?utm_source=ig_embed

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *