প্রাণঘাতী করোনার থাবায় প্রতিরক্ষা সচিবের মৃত্যু

বাংলাদেশের প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মহসিন চৌধুরি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। সোমবার সকাল সাড়ে ৯ টা নাগাদ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৭ বছর ।

জানা গিয়েছে , ২৯ মে তাঁর শারীরিক সমস্যার সূত্রপাত। সেদিন থেকেই জ্বর-গলা ব্যথা-সহ একাধিক উপসর্গ দেখা দেয়। প্রথমে বাড়িতে চিকিৎসা চললেও পরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরপর তাঁকে ঢাকার সেনা হাসপাতালে ভর্তি করা হয়। ৬ জুন করোনা রিপোর্ট পজিটিভ আসে। তবে তার আগে থেকেই শারীরিক অবস্থা ক্রমশ অবনতি, শুরু হয় শ্বাসকষ্ট। ১৮ জুন তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। সোমবার সকালে হাসপাতালেই মারা যান তিনি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মহম্মদ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুমিল্লায় ১৯৬৩ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আবদুল্লাহ আল মহসিন চৌধুরি। ২০২০ সালের জানুয়ারিতে আব্দুল্লাহ আল মহসিন চৌধুরি প্রতিরক্ষা সচিব হন এবং ১৪ জুন প্রতিরক্ষা মন্ত্রকের সিনিয়র সচিব পদে পদোন্নতি হয় তাঁর। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেওয়ার আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের সচিবের দায়িত্বে বহাল ছিলেন।

বাংলাদেশে নতুন করে আরও ৩ হাজার ৬৮৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল। এছাড়া গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৬৪ জন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৮৪৭ জন।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *