ফেলে দেওয়া মাস্ক দিয়ে তৈরি করা হলো বিয়ের গাউন

করোনা মহামারির মধ্যে ব্যবহৃত মাস্ক ফেলে না দিয়ে তৈরি করা হলো বিয়ের গাউন। আর সেই গাউন পরে বিয়ের মঞ্চে হাজির কনে। গাউনটিতে ব্যবহার করা হয়েছে দেড় হাজার মাস্ক। এ ছাড়া প্লাস্টিক পিপিই কিট ব্যবহার করা হয়েছে গাউনের ভেতরের দিকে।

এমন ঘটনায় হইচই পড়ে গেছে নেটিজেনদের মাঝে, বলছে ইভনিং স্ট্যান্ডার্ড নামে ব্রিটেনের একটি স্থানীয় গণমাধ্যম। ‘হিচড’ নামের একটি ওয়েডিং ওয়েবসাইটের মাধ্যমে এই পোশাক বানানোর অর্ডার পান ডিজাইনার টম সিলভারউড। খবর দ্য সানের।

ওয়েবসাইটটি বলছে, প্রতিদিন ১০ কোটির বেশি মাস্ক ব্রিটেনে বাতিল করা হয়। সেই মাস্ক থেকে যদি এমন কিছু সৃষ্টি করা যায়, তাহলে দূষণ অনেকটাই কমে। মূলত কোভিড বর্জ্য কমিয়ে পরিবেশ দূষণ রোধ করাই তাদের লক্ষ্য।

সংস্থাটির সম্পাদক সারাহ আল্যার্ড বলেন, ‘ব্রিটেনে বিবাহের অনুষ্ঠান ফের শুরু হওয়ায় আমরা অত্যন্ত খুশি। এই গ্রীষ্মে হাজার খানেক বিয়ের অনুষ্ঠান হবে। যুগলের জন্য আবারও ভালো সময় ফিরে এসেছে।’

করোনার কারণে বিয়েসহ সামাজিক অনুষ্ঠান করার ওপর নিষেধাজ্ঞা ছিল ব্রিটেনে। সম্প্রতি সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। আর সেটির প্রথম দিনেই লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে যে বিয়ের অনুষ্ঠান হয়, সেই অনুষ্ঠানের কনে পরেন মাস্কের তৈরি গাউন।

About স্টাফ রিপোর্টার

Check Also

নবজাতক যমজ সন্তানের নাম রাখল করোনা ও ভাইরাস

মহামারী করোনাভাইরাসের ছোবলে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। গত সপ্তাহে উত্তর আমেরিকার দেশ ম্যাক্সিকোতে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *