বরিশাল সার্কিট হাউসে ইভিএম ওপর প্রশিক্ষণ কর্মশালা

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন করা হলেও সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা।

আজ বুধবার দুপুরে বরিশাল সার্কিট হাউসে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ওপর প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে সিইসি এসব কথা বলেন।

উদ্বোধনী বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, ‘প্রযুক্তির ক্ষেত্রে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন আমরা আর পুরোনো পদ্ধতিতে ভোট গ্রহণের বিড়ম্বনা পোহাতে চাই না। ২০০৮ সালে এই পদ্ধতি নিয়ে নিরীক্ষা করার পর এর সুফল পাওয়ায় আমরা চাচ্ছি পর্যায়ক্রমে এর ব্যবহার প্রসারিত করার। আমরা চাচ্ছি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার। এ জন্য ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম।’

এই পদ্ধতির সুফল ও প্রয়োজনীয়তা নিয়ে প্রচারের জন্য সবার প্রতি আহবান জানান প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি বলেন, আমরা আকুল আহবান জানিয়েছি যে সব দল যাতে নির্বাচনে অংশগ্রহণ করে এবং নির্বাচন যাতে প্রতিযোগিতামূলক হয়। বিএনপি নির্বাচনে আসবে, এটা আমি প্রত্যাশা করি। কিন্তু আলাদাভাবে কোনো দল নির্বাচনে আসবে কি আসবে না, সে ব্যাপারে আমাদের উদ্যোগ আলাদাভাবে নির্বাচন কমিশনের উদ্যোগ নেওয়ার কোনো সুযোগ নেই।

বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মো: শহিদুজ্জামান, ব্রিগেডিয়ার জেনারেল মো: সাইদুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো: মাহফুজুর রহমানসহ প্রশাসনের কর্তা ব্যক্তিরা বক্তব্য রাখেন। দিনভর এই কর্মশালায় বরিশাল ও ফরিদপুর অঞ্চলের উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা অংশ নেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *