বাংলাদেশে তিন করোনা রোগী শনাক্ত

বাংলাদেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। রোববার (৮ মার্চ) দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিংয়ে ইনস্টিটিউটের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। তিনি জানান, গতকাল (শবিনার) তাদের শরীরে করোনা ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী এবং দুজন পুরুষ রয়েছে। তাদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে বলেও জানান তিনি। আক্রান্ত তিনজন রোগীর অবস্থায়ই স্থিতিশীল। তারা ভালো আছেন। তবে আইসোলেশনে থাকবেন।

দুই বাংলাদেশি ইতালি থেকে করোনার সংক্রমণ নিয়ে দেশে ফেরেন। যাদের মধ্যে একজনের পরিবারের সদস্যসহ মোট তিনজনে কোভিড নাইনটিন শনাক্ত নিশ্চিত হয়।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, সংক্রমণের শঙ্কায় কোয়ারেন্টিনে আছে আরও ৩ জন। বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ার মতো কোনো পরিস্থিতি হয়নি। স্কুল-কলেজ বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি হয়নি। তবে করোনা প্রতিরোধে প্রয়োজন না হলে জনসমাগমে না যাওয়ার জন্য পরামর্শ দেন সেব্রিনা।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া আছে। আইসোলেশেন ইউনিট করা হয়েছে। প্রত্যেকের মাস্ক পরে ঘুরে বেড়ানোর কোনো দরকার নেই।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৬ হাজার ১৯৫ জন আক্রান্ত হয়েছেন। বিশ্বব্যাপী ১০৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬০০ জনে।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *