বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

৫৩ দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গুলশানের বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ শনিবার রাত ৮টা ৩২ মিনিটে খালেদা জিয়াকে বহনকারী গাড়ি গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় প্রবেশ করে। এর আগেই সেখানে প্রবেশ করেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারসহ পরিবারের লোকজন৷

সাবেক প্রধানমন্ত্রী বাসায় আসার পর গণমাধ্যমে তাঁর সবশেষ অবস্থা জানান ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী। তিনি বলেন, খালেদা জিয়ার লিভার সংক্রান্ত জটিলতা রয়েছে। এর চিকিৎসা বাংলাদেশে নেই। এখন থেকে তিনি বাসায় চিকিৎসকদের নজরদারিতে থাকবেন, বাসায় তাঁর চিকিৎসা চলবে।

হাসপাতালে সংক্রমণের ঝুঁকি থাকায় বিএনপির চেয়ারপারসনকে বাসায় নিয়ে আসা হয়েছে বলেও জানান সাবেক প্রধানমন্ত্রীর এই চিকিৎসক। তিনি বলেন, ‘হাসপাতালে খালেদা জিয়া বারবার সংক্রমিত হচ্ছিলেন। আমরা খুব সহজেই নির্ণয় করতে পেরেছি এই জীবাণু কোত্থেকে এসেছে। এটা হাসপাতালে তৈরি। হাসপাতাল উনার জন্য এই মুহূর্তে খুবই ঝুঁকিপূর্ণ।’

খালেদা জিয়া এখন স্থিতিশীল অবস্থায় আছেন তাই বাসায় আনা হয়েছে। দু-তিন সপ্তাহ পরে উনাকে আবার নিয়মিত কিছু পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া লাগতে পারে।

এ সময় সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *