বিএনপি নেতা এ্যানির জামিন বৃদ্ধি

আজ সোমবার বিএনপির কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বিরুদ্ধে দায়ের করা ৯টি মামলায় দেওয়া জামিনের মেয়াদ এক বছরের জন্য বাড়িয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আজ আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে হরতাল-অবরোধের ডাক দেয় বিএনপির নেতৃত্বধীন ২০ দলীয় জোট। এ কর্মসূচি পালনের সময় রাজধানীর বিভিন্ন থানায় নাশকতা ও গাড়ি পোড়ানোর অভিযোগ এ্যানির বিরুদ্ধে এ মামলাগুলো করে পুলিশ।

গত ফেব্রুয়ারি মাসে এসব মামলায় বিএনপি নেতা এ্যানি ছয় মাসের জামিন নেন হাইকোর্ট থেকে। জামিনের মেয়াদ বাড়াতে হাইকোর্টে গতকাল রোববার তিনি আবেদন করেন। শুনানি শেষে আজ আদালত তাঁর জামিনের মেয়াদ এক বছরের জন্য বৃদ্ধি করেন।

ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বর্তমানে এসব মামলায় জামিন পেয়ে কারাগারের বাইরে রয়েছেন। গত ৬ জুন তিনি কারামুক্ত হন।

About স্টাফ রিপোর্টার

Check Also

বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

দুর্নীতির দায়ে বরিশাল সিটি করপোরেশনের ১২ কর্মকর্তা-কর্মচারীকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *