বিমানের কোনো ফ্লাইট বাতিল বা খালি যাবে না

শনিবার থেকে আর কোনো ফ্লাইট বাতিল বা খালি যাবে না বলেও জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। এসময় বিমান কর্তৃপক্ষ এজেন্সিগুলোকে ম্যাসেজ দিয়ে টিকিট নেওয়ার জন্য আহবান জানাবে।

অনলাইনে এবারই প্রথম হজের সব ধরনের কার্যক্রম পরিচালিত হওয়ায় সাময়িক কিছু সমস্যার সৃষ্টি হয়েছে, যাত্রী সংকটের কারণে ইতোমধ্যে ৮টি ফ্লাইট বাতিল হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী ।

সকালে বৈঠকের পর বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, ফ্লাইট বাতিল হওয়ার বিষয়টির সমাধানে এখন থেকে ৩১৯ আসনের ফ্লাইটের পরিবর্তে ৪১৯ আসনের ফ্লাইট দেওয়া হচ্ছে। ঢাকার সৌদি দূতাবাস খোলা থাকলে শুক্রবার (১৯ আগস্ট) থেকে, না থাকলে শনিবার (২০ আগস্ট) থেকেই নিয়মিত হজ ফ্লাইট চলবে। কোনো ফ্লাইটেই আসন ফাঁকা যাবে না। আমরা সৌদি দূতাবাস শুক্রবার খোলা রাখার অনুরোধ জানিয়েছি।

শুরু এবং শেষের ১০দিন করে হজ যাত্রীদের বেশি চাপ থাকে জানিয়ে মন্ত্রী বলেন, মাঝের সময়টুকুতে হাজিরা কম যেতে চান। নির্ধারিত ফ্লাইটেই সবাইকে যাওয়া-আসার অনুরোধ করছি।

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল না হলেও বিমানের হওয়ার কারণ জানতে চাইলে মন্ত্রী বলেন, সাউদিয়া এয়ারলাইন্স আগাম ৮০ শতাংশ টাকা নিয়ে নেয়। বিমান সেটা নেয় না। এ কারণে বিমানের হজ যাত্রীরা রিলাক্সে থাকেন।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *