বিমান বাংলাদেশকে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি সৌদি

করোনাভাইরাসের কারণে ছয় মাস বন্ধ থাকার পর সৌদি আবর কর্তৃপক্ষ ফের শর্তসাপেক্ষে আন্তর্জাতিক রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। সেই অনুযায়ী, বিমান বাংলাদেশ এয়ারলাইনসও গতকাল বুধবার সব ধরনের প্রস্তুতি নিয়ে ২১ সেপ্টেম্বর থেকে শিডিউল ঘোষণা করেছিল। কিন্তু এখন পর্যন্ত বিমান বাংলাদেশকে ওই দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি সৌদি কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ফ্লাইট পরিচালনার অনুমতি না পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। এর আগে গতকাল বুধবার রাতে সরকারি এই বিমান পরিচালনা সংস্থা থেকে সৌদি আরবের সঙ্গে ফ্লাইটের শিডিউলও ঘোষণা করা হয়।

বিমান বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরব কর্তৃপক্ষ শর্তসাপেক্ষে ওই দেশের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সেই অনুযায়ী বিমান ফ্লাইট পরিচালনার উদ্যোগ গ্রহণ করেছিল।

কিন্তু সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত বাংলাদেশ বিমানকে ফ্লাইট পরিচালনার অনুমতি প্রদান করে নাই। সৌদি সরকারের অনুমতি পাওয়ার পর বিমান ফ্লাইট পরিচালনা করবে। সৌদি গমনেচ্ছু সন্মানিত যাত্রীদের যাত্রার তারিখ, সময় ইত্যাদি যথাসময়ে অবহিত করা হবে।

বিমানের একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশ বিমান এয়ারলাইনস মধ্য প্রাচ্যের দেশটির চারটি রুটে- রিয়াদ, জেদ্দা, দাম্মাম ও মদিনায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করে থাকে।

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *