বিশ্বকাপের সরকারি প্রতিনিধি এই রুশ সুন্দরী

বিশ্বকাপ শুরু আগে ইন্টারনেটে সাড়া ফেলে দিয়েছেন ৩৪ বছরের এক রুশ তরুণী। নাম ভিক্টোরিয়া লপিরেভা। তিনি এবারের বিশ্বকাপের সরকারি প্রতিনিধি। আর তাকে নিয়েই এখন নেটদুনিয়ায় চলছে যত চর্চা।

ভিক্টোরিয়া রাশিয়ার একজন খ্যাতনামা মডেল এবং টেলিভিশনে ফুটবল বিষয়ক অনুষ্ঠানের উপস্থাপক। রাশিয়ার রস্তভ অন ডন শহরে জন্ম তার। তিনি রস্তভ বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক হন। ১৯৯৯ থেকে মডেলিং শুরু করেন তিনি। শুরু থেকেই আসতে থাকে একের পর এক সাফল্য। ‘মডেল অফ ডন’, ‘ফেস অফ দ্য ইয়ার’, ‘রস্তভ বিউটি’, ‘ডনব্যাস ওপেন’ সহ বিভিন্ন খেতাব জিতেছেন এই সুন্দরী। তিনি ২০০৩-এ ‘মিস রাশিয়া’ হন। বিভিন্ন নামী পত্রিকার হয়েও মডেলিং করেছেন তিনি। ফুটবলেও তাঁর সমান উৎসাহ। ২০০৭ সালে রাশিয়ার একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান ‘ফুটবল নাইট’-এ যুগ্ম উপস্থাপক হন তিনি।

শুধু পেশার ক্ষেত্রেই নয়, ব্যক্তিগত জীবনেও ফুটবলের সঙ্গে যোগ রয়েছে ভিক্টোরিয়ার। ২০১২ সালে তার সঙ্গে বিয়ে হয় রাশিয়ার জাতীয় দলের স্ট্রাইকার ফিওডোর স্মলোভের। তবে দু’বছর পরেই তাঁদের বিচ্ছেদ হয়ে যায়। এবারের বিশ্বকাপের প্রতিনিধি হিসেবে সারা বিশ্বের সামনে রাশিয়া ও রস্তভ অন ডনের ঐতিহ্যবাহী শিল্প ও রীতি-নীতি তুলে ধরবেন ভিক্টোরিয়া। এছাড়া জাতিসংঘের এইডস বিষয়ক বিশেষ দূত হিসেবে এইচআইভি-র বিষয়ে সচেতনতা এবং বৈষম্যের বিরুদ্ধেও প্রচার করবেন তিনি।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ! শুক্রবার (৯ জুলাই) সকালে ম্যাচের তৃতীয় দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *