বিশ্বকাপ ফাইনাল উপভোগ করলেন দুই প্রেসিডেন্ট

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোবিচ গ্যালারিতে বসেই উপভোগ করলেন বিশ্বকাপের ফাইনাল।

দ্বিতীয়বারের মত বিশ্বজয় করেছে ফ্রান্স। ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছে ফ্রান্স।

প্রথমবারের মত বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া। উত্তেজনায় ভাসছে ইউরোপের ছোট্ট দেশটি। ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোবিচ রোববার সকালেই পৌঁছে যান মস্কো। মদরিচ, রাকিতিচদের তিনি সমর্থন দেন গ্যালারিতে বসেই।

চলতি বিশ্বকাপে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দলই দুর্দান্ত খেলেছে। ১৯৯৮ সালে ফ্রান্স প্রথমবারের মত বিশ্বকাপ জেতে। ওই বিশ্বকাপে ফ্রান্সের অধিনায়ক দিদিয়ের দেশমই এবার দলটির কোচ। অধিনায়ক ও কোচ হিসেবে বিশ্বকাপ জিতলেন তিনি।

গ্রিজম্যান, পগবাদের ভিড়ে ফ্রান্সের হয়ে নজর কেড়েছেন এমবাপ্পে। তরুণ এই ফুটবলার ফাইনালেও একটি দুর্দান্ত গোল করেছেন।

বিশ্বকাপ উপলক্ষে একাধিক রাষ্ট্রপ্রধানকে নিজ দেশে আমন্ত্রণ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আজ ফাইনালে নিজ দলের খেলা উপভোগ করলেন দুই প্রেসিডেন্ট।

মাঠে বসেই একাধিক গুরুত্বপূর্ণ খেলা দেখেছেন ক্রোয়াট প্রেসিডেন্ট। শুধু দেখেছেন বললে ভুল হবে রাকিতিচরা গোল পেলে উল্লাসে মেতেছেন কোলিন্দা গ্রাবার। খেলা শেষ হওয়ার পর ড্রেসিংরুমে গিয়ে উল্লাসে মেতেছেন ফুটবলারদের সঙ্গে।

বিশ্বকাপ জিতলে কোলিন্দা গ্রাবারের চেয়ে সুখী মানুষ হয়তো কেউ হতেন না! তাই বলে খুব যে অখুশি তিনি তা বলা যাবে না। কোলিন্দা আগেই ঘোষণা দিয়েছেন ফাইনালের ফল যাই হোক মদরিচ, রাকিতিচদের জন্য অনন্য সম্মান অপেক্ষা করছে ক্রোয়েশিয়ায়।

About স্টাফ রিপোর্টার

Check Also

সংবাদ সম্মেলনে এসে শান্তির বার্তা দিল তালেবান

বিশ্বকে চমকে দিয়ে অতি দ্রুত কাবুল দখল করে ফেলার দুদিন পর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীতে সংবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *