বৃষ্টিতে ম্যাচ অনুষ্ঠিত না হলে কে হবে চ্যাম্পিয়ন? ভারত না পাকিস্তান?

রোববার মহাযুদ্ধ। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের সামনে পাকিস্তান। বারুদে ঠাসা ফাইনাল কে জিতবে, তার উত্তর দেবে সময়। তবে বৃষ্টির সুবাদে ভারত-পাকিস্তান ফাইনাল যদি শেষমুহূর্তে ভণ্ডুল হয়ে যায়, তাহলে কোন দেশের সাজঘরে শোভা পাবে চ্যাম্পিয়ন্স ট্রফি? এ বারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে বেশ কয়েকটি ম্যাচে থাবা বসিয়েছে বৃষ্টি। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে দু’টি ম্যাচের মীমাংসা হয়েছে। সেমিফাইনালে রিজার্ভ ডে রাখা হয়নি। ফাইনালে অবশ্য রিজার্ভ ডে রয়েছে। রোববার যদি বৃষ্টির জন্য ম্যাচ না হয়, তাহলে পরের দিন অর্থাৎ সোমবার আবারো ফাইনাল ম্যাচের বল গড়াবে।
সেদিনও যদি বৃষ্টির কবলে পড়ে ফাইনাল? তাহলে কী হবে? সেক্ষেত্রে সুপার ওভারের মাধ্যমেও ম্যাচের ফয়সলা হতে পারে। খেলা যদি একেবারেই না হয়, তাহলে দু’ দলের মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফি ভাগাভাগি করে দেয়া হবে।
অতীতেও চ্যাম্পিয়ন্স ট্রফি যুগ্ম-বিজয়ীকে পেয়েছে। ২০০২ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালও বৃষ্টির জন্য খেলা সম্ভব হয়নি। ফাইনালের দু’ দল ছিল ভারত ও শ্রীলঙ্কা। ফাইনালে একটি বলও না হওয়ায়, দুই দলকেই যুগ্মবিজয়ী ঘোষণা করা হয়। সেরকমই এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত-পাকিস্তান ফাইনাল ম্যাচ যদি কোনোভাবেই না হয়, তাহলে ট্রফি যাবে দুই দেশে।

About স্টাফ রিপোর্টার

Check Also

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ

টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা ভাবছেন মাহমুদউল্লাহ রিয়াদ! শুক্রবার (৯ জুলাই) সকালে ম্যাচের তৃতীয় দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *