মধ্যরাত থেকে সব ধরনের গণপরিবহণ চালুর সিদ্ধান্ত

আগামীকাল বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করেছে সরকার। তাই গণপরিবহণ চালুর জন্য সব প্রস্তুতি নিচ্ছেন পরিবহণ মালিক ও শ্রমিকেরা। একইভাবে রাস্তায় গাড়ি চলাচলও বেড়েছে।

অপরদিকে আজ মধ্যরাত থেকে সব ধরনের গণপরিবহণ চালুর সিদ্ধান্ত দিয়েছে সরকার। টার্মিনালগুলোতে দেখা গেছে, পরিবহণ শ্রমিকেরা ধোয়া-মোছার কাজ করছেন। পানি দিয়ে বাস পরিষ্কার করছেন। কেউবা জীবাণুনাশক ছিটিয়ে স্টেশন এলাকা পরিচ্ছন্ন করছেন।

সড়ক পরিবহন মালিক সমিতি পরিবহণ মালিক বলেন, আমরা আজ এবং গতকাল সব ধরনের প্রস্তুতি নিয়েছি। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে পরিবহণ পরিচালনার জন্য আমরা সবাইকে নির্দেশনা দিয়েছি। বুধবার রাত থেকেই ঢাকা থেকে ছেড়ে যাবে দূরপাল্লার বাস। আগামীকাল বৃহস্পতিবার সিটি সার্ভিস থেকে শুরু করে সব ধরনের গণপরিবহণ চলবে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চলমান বিধিনিষেধ ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করেছে সরকার। এ সময় মাস্ক পরিধানসহ সব স্বাস্থ্যবিধি মানতে হবে। ঈদের পর ২৩ জুলাই সকাল ৬টা থেকে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবার কঠোর বিধিনিষেধ থাকবে। এ বিষয়ে গতকাল মঙ্গলবার আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

 

About স্টাফ রিপোর্টার

Check Also

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *