মিস ইংল্যান্ড ২০১৯ হলেন বাঙালি চিকিৎসক ‘ভাষা মুখোপাধ্যায়’

সম্প্রতি ‘মিস ইংল্যান্ড ২০১৯’ শিরোপা লাভ করেছেন ভারতীয় বংশোদ্ভূত ভাষা মুখোপাধ্যায় (২৩)।

বৃহস্পতিবার (০১ আগস্ট) সন্ধ্যায় লন্ডনের নিউক্যাসলে ‘মিস ওয়ার্ল্ড ইংল্যান্ড ২০১৯’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। বর্তমান বিশ্বসুন্দরী ভেনেসা পন্স ডি লিওন এবং সদ্য সাবেক মিস ইংল্যান্ড আলিশা কাউই ভাষা মুখার্জির মাথায় ‘মিস ইংল্যান্ড’র মুকুট পরিয়ে দেন।

এর কয়েক ঘণ্টা পরেই বোস্টনের একটি হাসপাতালে জুনিয়র ডাক্তার হিসেবে যোগদান করেছেন ভাষা। ইতোমধ্যে নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে দুটি বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন তিনি, একটি হলো চিকিৎসা বিজ্ঞান, আর অপরটি মেডিসিন ও সার্জারি। চিকিৎসা বিজ্ঞানে পড়ার সময়েই তিনি তার মডেলিং ক্যারিয়ার শুরু করেন।

ভারতে জন্মগ্রহণ করলেও নয় বছর বয়সে পরিবারের সঙ্গে যুক্তরাজ্যে চলে যান ভাষা। সেখানেই স্থায়ীভাবে বসবাস করেন তারা। অত্যন্ত মেধাবী এই তরুণী চিকিৎসক ৫টি ভাষায় অনর্গল কথা বলতে পারেন। তার আইকিউ লেভেল ১৪৬। তাই প্রাতিষ্ঠানিকভাবেই তিনি ‘জিনিয়াস’ উপাধি পেয়েছেন। ‘মিস ইংল্যান্ড’ হয়েই হাসপাতালে যোগ দিলেন বাঙালি তরুণী।

মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় অংশ নিয়ে ভাষা তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘অনেকে মনে করেন, সুন্দরী প্রতিযোগিতায় যারা আসেন তারা নির্বোধ-বোকাসোকা হন। কিন্তু সেটা যে সঠিক নয়, আমরা তা প্রমাণ করেছি।’

About স্টাফ রিপোর্টার

Check Also

কাশিমপুর কারাগারে পরীমণি

আলোচিত নায়িকা পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এ সময় তাঁকে দেখতে কারাফটকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *